“আমার নেত্রী আমার মা, এখন শুধু ফাতেমা”

shohidulen 20 February 2018

বিএনপির চেয়ার পারসন বেগম খালেদা জিয়ার রায়ের পর তাকে পুরাতন কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বেগম জিয়ার সাথে তখন তার একান্ত গৃহ পরিচারিকা ফাতেমাও ছিল।

মূলত খালেদা জিয়ার দুনির্তী মামলা চলাকালীন সময়ে এবং ৫ বছরের জেল এর রায় হওয়া পর্যন্ত রাজনৈতিক অঙ্গন বর্তমানের তুলনায় অনেক উত্তপ্ত ছিল।

ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়নতে বিএনপির সমাবেশ চলাকালীন নতুন এক অভিনব স্লোগানে মুখরিত হয়ে ওঠে বিএনপির কর্মীরা। যেহেতু আ’লীগ নেতারা তাদের প্রিয় নেত্রী  জননেত্রী শেখ হাসিনাকে মানবতার মা বলে আখ্যা দিয়ে স্লোগান দিয়ে থাকে । সেহেতেু, বিএনপির নেতারা তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে স্লোগান দিতে থাকে “আমার নেত্রী আমার মা জেলে যেতে দিবনা”।

কিন্তু ৮ই ফেব্রুয়ারী জিয়া অরফানেজ ট্রাস্ট দুনির্তী মামলার রায়ের পর সেই সব গলাবাজ নেতারা  ঠিকই পল্ট্রি মেরেছে। তবে ফাতেমা সবসময় ব্যাতীক্রম এবং এই ব্যাতীক্রম ধর্মী কার্যকলাপের কারণে ইতিহাস তৈরি করে ফেলল ফাতেমা। বিনা অপরাধে শুধুমাত্র বেগম খালেদা জিয়াকে ভালোবেসে একপ্রকার কারাভোগ করছে ফাতেমা। ফাতেমার এই ইতিহাস শুধু এ কয়েকদিনের  নয়, প্রায় দেড় দশকের।

২০১৩ সালের ডিসেম্বরে যখন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ‘মার্চ ফর ডেমোক্রেসির’ ডাক দেন তখন তাকে বাড়িতে অবরুদ্ধ করে রাখা হয়। তখন সকল নেতারা গা-ঢাকা দিলেও খালেদা জিয়ার একমাত্র সঙ্গী ছিল এই ফাতেমা। আর বর্তমানে নির্দোষে জেল হাজতে খালেদা জিয়ার সাথে করাভোগ করছেন এই ফাতেমা।

প্রিয় পাঠক, এই সংবাদটি আপনার ভালো লাগলে লাইক দিন এবং শেয়ার করুন, মতামত থাকলে কমেন্টস্ করুন। আর পরবর্তীতে আমাদের সংবাদ সমূহ পেতে আমাদের পেজে লাইক দিয়ে সাথে থাকুন ধন্যবাদ।

খবরটি পঠিত হয়েছে 94 বার