ফয়জুরের স্বীকারোক্তি, জাফর ইকবালে উপর হামলার কারণ প্রকাশ….

shohidulen 05 March 2018

সম্প্রতি ঘটে যাওয়া বহুল আলোচিত ও চাঞ্চল্যকর ঘটনা হলো সিলেট শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবালের উপর ফয়জুর রহমানের  হামলা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই হামলার দায় স্বীকার করে নিল ফয়জুর।  ‘‘ভূতের বাচ্চা সুলয়মান” নামে মুহাম্মাদ জাফর ইকবালের লেখা  একটি উপন্যাস ভাল লাগেনি বলেই তার উপর  হামলা চালিয়েছেন সে।

এই স্বীকারোক্তির কথা জানান সিলেট র‌্যাব এর অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ । তিনি বলেন, জিজ্ঞাসাবাদে ফয়জুর রহমান বলেছে মুহাম্মাদ জাফর ইকবালকে সে ইসলামের শত্রু  মনে করে, আর সে কারনেই হামলা চালিয়েছে।

এসময়  ফয়জুর রহমান, মুহাম্মদ জাফর ইকবালের ‘‘ভূতের বাচ্চা সুলায়মান’’ নামক একটি উপন্যাসের কথা উল্লেখ করে বলেছে, “এই উপন্যাসের মাধ্যমে জাফর ইকবাল নবীকে নিয়ে ব্যঙ্গ করেছেন। তাকে হত্যা করার জন্য আমি হামলা করেছি। উনি নিজে নাস্তিক এবং অন্য সবাইকেও নাস্তিক বানানোর জন্য প্রচার করতে চেয়েছেন। তার লেখা পড়ে মানুষ বিভ্রান্তির মধ্যে পড়ছে ।”

ফয়জুর এখন  সিলেট  সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি আছে, সুস্থ্য হওয়ার পর জিজ্ঞাসাবাদ করা হলে আরো অনেক তথ্য বেরিয়ে আসবে বলে জানান র‌্যাব- এর অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ ।

প্রিয় পাঠক, এই চাঞ্চল্যকর ঘটনার আপডেট জানতে আমাদের সাথেই থাকুন। এই সংবাদটি আপনার ভালো লাগলে লাইক দিন, এবং শেয়ার করুন, মতামত থাকলে কমেন্টস করুন।

 

খবরটি পঠিত হয়েছে 204 বার