পুরাতন ট্রুথব্রাশের অসাধারন উপকারিতা, যা জানলে আমরা কোনদিনই তা ফেলে দিতাম না…

shohidulen 13 December 2018

যেকোনো জিনিসপত্র ব্যবহার করতে করতে পুরাতন হয়ে গেলে আমরা সচরাচর তা ফেলে দিই। কিন্তু আমরা যদি জানতাম এই ব্যবহৃত জিনিসেরও অনেক উপকারিতা আছে বা অনেক কাজে লাগানো যায় তাহলে আমরা সেগুলো কখনো ফেলতাম না। আজ আমরা আপনাদের বলবো পুরাতন ট্রুথব্রাশে কথা যেগুলো আমাদের অনেক উপকারে আসে কিন্তু আমরা না জানা সত্ত্বেও সেগুলো সব সময় ফেলে দিয়ে থাকি। তাহলে আসুন দেখে নেয়া যাক ট্রুথব্রাশের কিছু উপকারিতা…

চিকিৎসকরা বলেছেন যে একটা ট্রুথব্রাশ সাধারণত এক থেকে দেড় মাসের বেশি ব্যবহার করা উচিত নয়। তাই প্রতি এক থেকে দেড় মাস পর পর আমাদের একটি করে ট্রুথব্রাশ জমা হয়ে থাকে যেগুলো আমরা সাধারণত ফেলে দেই।

নাম্বার 1: কম্পিউটারের কি বোর্ড পরিষ্কারের জন্য: কম্পিউটার কি বোর্ড এর ভিতরে ময়লা জমে গেলে সেগুলো যেমন পানি দিয়ে পরিষ্কার করা যায় না তেমনি করে কাপড় দিয়েও সহজে পরিষ্কার করা যায় না। কিন্তু আপনি যদি ট্রুথব্রাশ ব্যবহার করেন তাহলে অতি সহজেই আপনার কম্পিউটারের কি বোর্ডের ময়লাগুলো আপনি পরিষ্কার করে ফেলতে পারেন যা অন্য কোন কিছু দ্বারা এত সহজে সম্ভব নয়।

নাম্বার 2: জুতা পরিষ্কার করা: আমাদের জুতার খাঁজে সাধারণত যে ময়লা গুলো জমে সেগুলো বড় ধরনের। যেগুলো জুতার পালিশ দ্বারা পরিষ্কার করা সম্ভব হয় না। তাই ব্রাশের এই ক্ষুদ্র মাথা দ্বারা সহজেই আমাদের জুতার ভিতর আটকে থাকা ময়লগুলো আমরা পরিষ্কার করে ফেলতে পারি।

নাম্বার 3: বেসিন পরিষ্কার: সাধারণত বেসিন এর উপরে যে ময়লা জমে বা বেসিন এর খাঁজে খাঁজে তেলচিটে ভাবের যে ময়লাগুলা সেগুলো সহজে পরিষ্কার করা সম্ভব হয় না। তাই যদি আপনি ট্রুথব্রাশটা হালকা ভাবে ঘষতে থাকেন তাহলে খুব সহজেই আপনার বেসিনের নির্জন বা ময়লা টি উঠে যাবে।

নাম্বার 4: ঠোঁট ফাটার সমাধান: এই শীতে সবারই কমবেশি ঠোঁট ফাটে এবং ঠোটের উপর সাদা সাদা আস্তরণ পড়ে যায়। তাই আমরা যদি আমাদের অবহিত ব্রাশগুলো দিয়ে ঠোটের উপর হালকা ঘষে দেই তাহলে আমাদের এই খসখসে ভাব চলে যাবে।

নাম্বার ৫: চিরুনি পরিষ্কার: আপনার চিরুনির কাজগুলো এতটাই ক্ষুদ্র ক্ষুদ্র হয়ে থাকে যেগুলোর ভিতরে অন্য কোন কিছু দিয়ে পরিষ্কার করা সম্ভব হয় না। তাই আপনি যদি আপনার ট্রুথব্রাশটি চিরুনি পরিষ্কার করতে কাজে লাগান তাহলে আপনার চিরনি অতি সহজে পরিষ্কার হয়ে যাবে এবং নতুনত্ব ভাব চলে আসবে।

প্রিয় পাঠক, পুরাতন ব্রাশের আর যদি কোনো উপকারিতা বা কার্যকরীতা আপনার জানা থাকে তাহলে অবশ্যই কমেন্টস এ জানাবেন।আর আমাদের বিষয়গুলো কেমন হলো তা জানাতে ভুলবেন না, ধন্যবাদ।

খবরটি পঠিত হয়েছে 407 বার