২০৩০ সালে ভারতের দুই অদ্ভুদ ঘটনা | যা বিশ্বকে বদলে দিবে | india 2030 | Bangla News

shohidulen 15 December 2018

সারা বিশ্বের মধ্যে ভারত একটি গুরুত্বপূর্ণ দেশ। আর সারা বিশ্বের প্রতি বিদ্বেষী তাদের ভবিষ্যৎ নিয়ে সবসময় চিন্তিত থাকে। তবে যখন ভারতের ভবিষ্যতের প্রশ্ন ওঠে তখন তা সারা বিশ্বের কাছে আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। আজ আমরা জানবো ভারতের ভবিষ্যৎ সম্পর্কে। আগামী 2030 সালে ভারতের কি হতে পারে তার সম্পর্কে। বিশেষ দুটি তথ্য তুলে ধরব আপনাদের সামনে। তাহলে চলুন দেখে নেয়া যাক এই বিশেষ তথ্যটি…

নোয়া নামে ভারতের একজন বিশিষ্ট গবেষক এবং স্বঘোষিত টাইমটেবিল। আর তিনি দাবি করেছেন তিনি টাইম মেশিন হিসেবে 2030 সাল থেকে ঘুরে এসেছেন। যা ভারতের আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে প্রকাশিত হয়েছিল তার তথ্য অনুযায়ী আজকের এই বিষয়টি…

স্বাগত টাইমটেবিল আর নোয়ার দাবি ভারতের মানুষ একটি চিপ আবিষ্কার করবে, যে চিপ মানুষের শরীরে লাগিয়ে দেয়া যাবে। এবং তার সাথে ইন্টারনেট সংযোগ দেয়া যাবে ফলে মানুষের কার্যকলাপ ইন্টারনেটের মাধ্যমে পরিচালিত করা যাবে।

জনসংখ্যা সমস্যা বলতে গেলে ভারতে 2030 সাল নাগাদ এটি প্রকট আকার ধারণ করবে। তাই ভারত বিনা পয়সায় লোকজনকে মঙ্গল গ্রহ এবং অন্যান্য গ্রহে পাঠিয়ে দিবে।

তবে নোয়ার দাবি বা ভবিষ্যৎ বাণী গল্প বলে উড়িয়ে দিয়েছেন অনেকে। তবে তার দাবি অনুযায়ী না ঘটলেও কিছু একটা ঘটতে পারে এ ধরনের তা অবশ্য অনুমান করা যায় বর্তমান তথ্যপ্রযুক্তি যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে। এ ধরনের বিষয় ঘটা তেমন কোন কাকতালীয় ঘটনা হবে বলে আমাদের মনে হয় না।

যাইহোক, বিষয়টি সম্পর্কে আপনার মতামত থাকলে কমেন্টে জানাতে পারেন এবং আপনার বন্ধুদের জানার জন্য ফেসবুকে শেয়ার করে দিতে পারেন, ধন্যবাদ।

খবরটি পঠিত হয়েছে 393 বার